October 13, 2024, 9:16 pm

সংবাদ শিরোনাম
বাংলাদেশ জাতীয়তাবাদী দল( বিএনপি) ভুল পথে কেন (পর্ব- ১২) মাতৃভূমি সুরক্ষার জন্য আবারো রক্ত দিতে হবে কেন? পর্ব -১১ দক্ষিণ কেরানীগঞ্জ এলাকা থেকে তিনজন কুখ্যাত মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ নবাবগঞ্জে বজ্রপাতে দুই বিয়াইয়ের মৃত্যু শাহবাগে ছাত্র জমিয়তের সীরাত সম্মেলন অনুষ্ঠিত সুন্নাহর মাঝেই রয়েছে বৈষম্যমুক্ত আদর্শ দেশ গড়ার চাবিকাঠি কুড়িগ্রামে হত্যায় মামলায় সাংবাদিকদের আসামী! কক্সবাজারে অভিযানে ৬ দূর্বৃত্ত অস্ত্র সহ আটক কুড়িগ্রাম পৌরসভার সড়ক যেন মৃত্যু ফাঁদ জয়পুরহাটের ক্ষেতলালে ৪০টি মণ্ডপে শুরু হয়েছে শারদীয় দুর্গাপূজা চার দিনের টানা ছুটিতে কক্সবাজারে পর্যটকের ঢল

শোবিজে আসতে হবে যোগ্যতা নিয়ে: স্বাগতা

শোবিজে আসতে হবে যোগ্যতা নিয়ে: স্বাগতা

ডিটেকটিভ বিনোদন ডেস্ক

আমি যখন ফিল্মে আসি আমাকে তখন অন্য কোনো পথ ধরতে হয়নি। আমি আমার যোগ্যতা দিয়েই কাজ করেছি। এখনো তাই করছি। যোগ্যতা থাকলে কাউকে অন্য পথ অবলম্বন করতে হয় না। শোবিজে সেক্রিফাইস প্রসঙ্গে এ কথাগুলো বললেন অভিনেত্রী স্বাগতা। তিনি আরো বলেন, একটা মেয়ে ঘর থেকে বের হলেই তার কাছে নানা রকম প্রস্তাব আসবে। কিন্তু তাকে ঠিক করতে হবে সে কোন পথে যাবে। তার ওপর নির্ভর করবে সবকিছু।

শোবিজেও নারীদের নানা রকম যৌন হেনস্তার মুখোমুখি হতে হয় এটি অস্বীকার করার কিছু নেই। শুধু নারী নয়, আজকাল অনেক পুরুষও বাদ পড়ছে না এ থেকে। আবার অনেক নারী এটাকে ব্যবহার করে ক্যারিয়ার গড়তে চায়। আমি মনে করি, শোবিজে আসতে হবে যোগ্যতা নিয়ে। তাহলে সব ধরনের প্রতিবন্ধকতা অতিক্রম করা সম্ভব। ২০০৭ সালে এই অভিনেত্রীর ‘শত্রু শত্রু খেলা’ ছবিটি দর্শকের মধ্যে দারুণ সাড়া ফেলে। পরে আরো কয়েকটি ছবিতে তাকে দেখা গেছে। কিন্তু এই সময়ে চলচ্চিত্রে নেই তিনি। তবে কি চলচ্চিত্র থেকে সরে দাঁড়িয়েছেন স্বাগতা? এই প্রশ্নের উত্তরে তিনি বলেন, চলচ্চিত্র থেকে সরে দাঁড়াইনি। সত্যি বলতে আমার কাছে ভালো চলচ্চিত্রের প্রস্তাব আসছে না। আমি চলচ্চিত্রে অভিনয় করতে চাই। যদি মনের মতো কোনো গল্প-চরিত্র পাই তাহলে আবারো নতুন চলচ্চিত্রে দর্শকরা আমাকে পাবে। কি ধরনের চলচ্চিত্রে অভিনয় করতে চান? এই প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমি নাচ-গানের ছবির মধ্য দিয়ে দর্শকের কাছে পরিচিতি পেয়েছি। এই ধরনের ছবির প্রতি আমার বিশেষ ভালোবাসা রয়েছে। তবে গল্প প্রধান কোনো চলচ্চিত্র যদি হয় তাতেও অভিনয় করতে আমার কোনো আপত্তি নেই। চলচ্চিত্রে অভিনয় না করলেও নিয়মিত সিনেমা হলে ছবি দেখেন বলে জানান স্বাগতা। খুব শিগগিরই ‘দেবী’ ছবিটিও দেখবেন। নাটকের ব্যস্ততার কারণে এখনো এ ছবিটি দেখার সুযোগ হয়নি তার। এদিকে স্বাগতা সম্প্রতি সরকারের উন্নয়নমূলক একটি তথ্যচিত্রে অভিনয় করেছেন। ‘এগিয়ে চলার গল্প’ শিরোনামের এই তথ্যচিত্রে তিনি অভিনয় করেছেন একজন গার্মেন্ট কর্মীর চরিত্রে। এটি নির্মাণ করেছেন সকাল আহমেদ। এই অভিনেত্রী সাম্প্রতিক সময়ে বিভিন্ন ধরনের চরিত্রে অভিনয় করছেন। কখনো ফুলওয়ালী, কখনো আন্ডার ওয়ার্ল্ডের নারী চরিত্রে অভিনয় করছেন তিনি। এই প্রসঙ্গে তার ভাষ্য, আমি ক্যারেক্টার আর্টিস্ট হতে চাই। যেই ধরনের চরিত্রের মধ্য দিয়ে নিজেকে ফুটিয়ে তোলা সম্ভব আমি তাতেই অভিনয় করতে স্বাচ্ছন্দ্যবোধ করি। বিভিন্ন চ্যানেলে স্বাগতা অভিনীত একাধিক ধারাবাহিক নাটক প্রচার হচ্ছে। উল্লেখযোগ্য ধারাবাহিকগুলো হলো এনটিভিতে ‘কাগজের ফুল’, আরটিভিতে ‘সেন্টিমেন্টাল সেলিম’, বিটিভিতে ‘লকেট’ ও  দুরন্ত টিভিতে ‘ব তে বন্ধুত্ব’। অভিনয়ের বাইরে এই অভিনেত্রী নিয়মিত উপস্থাপনাও করছেন। বাংলাভিশনে চলচ্চিত্রবিষয়ক অনুষ্ঠান ‘সোনালী দিনের রূপালী গল্প’ অনুষ্ঠানটি নিয়মিত উপস্থাপনা করছেন স্বাগতা। এটি প্রতি শনিবার সন্ধ্যায় প্রচার হয়ে আসছে। অভিনয়ের পাশাপাশি ভালোলাগা থেকেই উপস্থাপনা করেন বলে জানান তিনি। স্বাগতা তার বাবার ‘আনন্দম সংগীতাঙ্গন’ প্রতিষ্ঠানে অভিনয়ের ক্লাস নেন। এই স্কুলটি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, বাবার ‘আনন্দম সংগীতাঙ্গন’ গানের স্কুলটি আমরা চালু রেখেছি। সেখানে বাচ্চারা গান ও অভিনয় শিখছে। গানের ক্লাস নেন আমার ছোটবোন সভ্যতা। আমি অভিনয়ের ক্লাস নিচ্ছি। আমাদের স্কুল থেকে রবীন্দ্রনাথ ঠাকুরের গল্প অবলম্বনে ‘খ্যাতির বিড়ম্বনা’ নাটকটি মঞ্চে প্রদর্শন হবে। আমি নিজেই এটির নির্দেশনা দেবো। এ ছাড়া স্কুলে বাচ্চাদের সঙ্গে সময় কাটাতে আমার ভালো লাগে। তাই তাদের ক্লাস নিচ্ছি।

Share Button

     এ জাতীয় আরো খবর